অর্থনৈতিক

এবার ১০ টাকার এই নোটে পাবেন ৬ লাখ টাকা, কিভাবে? জেনে নিন গোপন ট্রিক্স

বিশ্ববাজারে পুরনো নোট অনেক চড়া দামে বিক্রি হয়। আপনি ঘরে বসেই হয়ে যেতে পারেন লাখপতি বা কোটিপতি। আপনার অজান্তেই হয়তো আপনার কাছে টাকা বা কয়েন রয়েছে, যা আপনার জীবন বদলে দিতে পারে। এমনিতেও করোনার পর থেকে অনেকেই দারিদ্রতার সাথে জীবন কাটাচ্ছেন। তাদের জন্য এই পুরনো নোট বিক্রি করা এক সুবর্ণ সুযোগ। আপনার বাড়িতে যদি ব্রিটিশ আমলের পুরনো নোট থেকে থাকে, তাহলে কোনদিন তা ফেলে দেওয়ার চিন্তাও করবেন না। পুরনো ওই সমস্ত নোট একঝলকে আপনার জীবন পরিবর্তন করে দিতে পারে। কি করে পুরনো নোট বিক্রি করে লক্ষ লক্ষ টাকা পেয়ে যেতে পারেন জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

আপনাদের জানিয়ে রাখি সম্প্রতি একটি খবর সামনে এসেছে যে কিছু বাজারে পুরনো নোটের চাহিদা ব্যাপক। এই নোটের বদলে আপনাকে দেওয়া হতে পারে লাখ থেকে কোটি কোটি টাকা। এই নোটে ৭৮৬ নম্বর রয়েছে। কারণ ৭৮৬ নম্বরটিকে ইসলামের পবিত্র সংখ্যা হিসাবে বিবেচনা করা হয়, যার কারণে ইসলামিক দেশগুলিতে এর কদর বেশি। আর এই জন্য এই ধরনের দেশের মানুষ বিপুল পরিমাণ টাকা দেয় ওইসব নোট কিনে নেওয়ার জন্য। মনে রাখবেন যে ৭৮৬ নম্বরটিকে ইসলামে ভাগ্যবান হিসাবে বিবেচনা করা হয়। আর মুসলমানরা ধর্মকে অত্যন্ত গুরুত্ব দেয়। ৭৮৬ নম্বর নোট শুধুমাত্র মুসলমানদেরই নয়, সব ধর্মের মানুষই ভাগ্যবান বলে বিবেচনা করে থাকেন। আপনার কাছে যদি ১০ টাকার ৭৮৬ নম্বর সমৃদ্ধ নোট বিক্রি থাকে, তাহলে তা বিক্রি করলে বাড়িতে বসে আপনার অ্যাকাউন্টে সরাসরি ৬ লাখ টাকা পেয়ে যাবেন। আপনার কাছে যদি এরকম ৫ টি নোট থাকে, তাহলে রাতারাতি আপনি পেয়ে যেতে পারেন ৩০ লাখ টাকা।

কিন্তু কি করে বিক্রি করবেন এইসব নোট? এই পুরনো নোট বিক্রির প্রক্রিয়া খুবই সোজা। নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করলেই খুব সহজেই বিক্রি করতে পারবেন পুরোনো নোট।

১) প্রথমে আপনি যেকোনো নোট বিক্রির পোর্টালে যান

২) সেখানে একজন বিক্রেতা হিসাবে নিজেকে নিবন্ধন করুন

৩) সেখানে আপনার মোবাইল নম্বর এবং ই-মেইল নিবন্ধন করুন

৪) সেখানে আপনার নোটের ছবি আপলোড করুন

৫) এখন আপনার বিজ্ঞাপন প্রদর্শিত হবে। এবার যে কেউ আপনার নোট কিনতে চান, তিনি আপনার সাথে যোগাযোগ করবেন।

Related Articles