লাইফ স্টাইল

কলার সাথে দুটো ডিম দিয়ে বানিয়ে ফেলুন এই সুস্বাদু মুখরোচক খাবার, যা একবার খেলে বার বার খেতে ইচ্ছা করবে

প্রতিদিন সকাল সন্ধ্যার জলখাবারের নাস্তা নিয়ে চিন্তায় পড়তে হয় গৃহকর্তীদের। কি রান্না করবে না করবে তারা ভেবে পায় না। পরিবারের অন্যান্য সদস্যদের খুশি করতে তারা নতুনত্ব কিছু বানাতে চায় কিন্তু অনেকেই ব্যর্থ হন সেটি করতে। তাই সেই সমস্যার সমাধান করতে আজ আমি নিয়ে এসেছি এমন একটি রান্নার পদ যেটা আপনার প্রতিদিনের একঘেয়েমি খাবারের স্বাদকে পরিবর্তন করে দেবে। চলুন দেখে নেওয়া যাক সেই রন্ধন পদ্ধতি।

এই রেসিপি তৈরি করতে যে যে উপকরণ গুলি লাগে তা হলো কলা, ডিম, অল্প চিনি সাথে বেকিং পাউডার, ময়দা এবং পরিমাণ মতো নুন। এবং এই পদ টি তৈরি করতে লাগে সাদা তেল। চলুন দেখে নেওয়া যাক কিভাবে করবেন সেই রেসিপি।

রন্ধন পদ্ধতি :
প্রথমে একটি বাটিতে পরিবারের সদস্য অনুযায়ী কলা ও ডিম নিয়ে তার সাথে অল্প পরিমাণ নুন দিয়ে ভালো করে ফেটিয়ে নিতে হবে। যাতে কলা ও ডিম একসাথে ভালো করে মিশে যায়।
তারপর কলা ও ডিমের মিশ্রণ এর সাথে পরিমাণ মতো ময়দা, বেকিং পাউডার ও অল্প একটু চিনি দিয়ে মিক্সার গ্রাইন্ডার এ ভালো করে মিশিয়ে নিতে হবে।
মিশ্রণটি কিছুক্ষণের জন্য একটু রেখে দিতে হবে।
তারপর একটি ফ্রাইং প্যানে পরিমাণ মতো সাদা তেল নিতে হবে। তেলটি ভালো করে গরম হয়ে যাওয়ার পর ওই মিশ্রণটিকে গোল গোল সেপ করে গরম করা তেলের মধ্যে ছেড়ে দিতে হবেতারপর লাল লাল করে ভেজে তুলে নিতে হবে।

এরপর এই রেসিপিটি একটি প্লেটে সাজিয়ে নিয়ে সাথে একটু টমেটো সস দিয়ে আপনি আপনার পরিবারের সদস্যদের কাছে পরিবেশন করবেন, দেখবেন আপনার প্রতি তাদের ভালোবাসা আরো বেড়ে গেছে। এবং আপনিও খেয়ে দেখতে পারেন এই খাবারটি কতটা টেস্টি এবং মুচমুচে।

Related Articles