লাইফ স্টাইল

ডিম-পাউরুটি দিয়ে বানিয়ে ফেলুন মচমচে এই ইউনিক খাবার, সন্ধ্যার টিফিনে জাস্ট জমে যাবে

পুষ্টিগুণে ভরপুর ডিম খেতে সবাই ভালবাসে। এই ডিম দিয়ে বিভিন্ন রান্নার পদ তৈরি করা হয়। ডিমের পাশাপাশি পাউরুটিও বেশ পছন্দের খাবার। তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি এই ডিম-পাউরুটি দিয়ে এমন এক দুর্দান্ত স্বাদের রেসিপি আপনাদের জানাবো, যা খেয়ে মুখের স্বাদ বদলে যাবে আপনারও।

আজকে আমি আপনাদের কাছে পরিবেশন করতে চলেছি ডিম-পাউরুটির পকোড়া। এই রেসিপি তৈরি করতে যে যে উপকরণগুলি লাগছে সেগুলি হল ডিম, পাউরুটি, বেসন, কাঁচালঙ্কা কুঁচি, ধনেপাতা কুঁচি, পেঁয়াজ কুঁচি, হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, নুন, চাট মশলা, টমেটো সস এবং সাদা তেল।

১) এই রেসিপিটি তৈরি করার জন্য প্রথমে একটি পাত্রে পরিবারের সদস্য অনুযায়ী কয়েক পিস পাউরুটি জলে ভিজিয়ে নিতে হবে। এরপর সেই জল থেকে পাউরুটির পিসগুলোকে জল চিপে অন্য একটি পাত্রে তুলে নিয়ে চটকে নিতে হবে।

২) অন্যদিকে একটি মিক্সিং বোলে দুটি ডিম ফাটিয়ে তার মধ্যে একে একে পেঁয়াজ কুঁচি, টমেটো কুঁচি, কাঁচালঙ্কা কুঁচি, পরিমাণ মতো নুন, লঙ্কা গুঁড়ো, হলুদ গুঁড়ো, চাট মশলা এবং টমেটো সস দিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে।

৩) এরপর ওই মিশ্রণটির মধ্যে আগে থেকে চটকে রাখা পাউরুটি এবং পরিমাণ মতো বেসন দিয়ে আবারো ভাল করে মেখে নিতে হবে। সব উপকরণ ভালো করে মিশে গেলে, ওই মিশ্রণটিকে গোল গোল আকারে সেপ করে কড়াইয়ে গরম করা তেলের মধ্যে ছেড়ে দিতে হবে।

৪) তারপর গরম তেলে এই পকোড়াগুলি ডিপ ফ্রাই করে অন্য একটি পাত্রে তুলে নিলেই প্রস্তুত হয়ে যাবে ডিম-পাউরুটির পকোড়া। সকাল-সন্ধ্যার নাস্তায় যদি এই রেসিপিটি পরিবেশন করেন, তাহলে পরিবারের সদস্যদের সাথে খাওয়া-দাওয়া বেশ জমে যাবে।

Related Articles