বিনোদনভাইরাল ভিডিও

বন্ধ ঘরে পূর্ণ দক্ষতার সঙ্গে অসাধারণ নাচ সৌরভ পত্নী ডোনার, তার নাচে মুগ্ধ অনুরাগী থেকে নেটজনতা

একজন বিখ্যাত ওডিসি নৃত্যশিল্পী তিনি। ডোনা গাঙ্গুলীর এই পরিচিতি ছড়িয়ে আছে দেশ-বিদেশে। করোনা আবহের সময় তিনি গোটা বিশ্বের মানুষের সাথে যোগাযোগ বজায় রাখতে নানা ভিডিও ইউটিউব চ্যানেলে আপলোড করেন। এই ভিডিওটিও তেমন ই একটি ভিডিও। এটির মাধ্যমে ডোনা গাঙ্গুলি গোটা বিশ্বকে একটি বার্তা দিতে চেয়েছেন এবং এর ই সাথে গোটা বিশ্বের সুস্থতা কামনা করেছেন।

কলকাতার বেহালা নিবাসী সমৃদ্ধিশালী ব্যবসায়িক পরিবারে ২২ অগস্ট ১৯৭৬ খ্রিস্টাব্দে গ্রহণ করেন ডোনা রায়। তাঁর পিতা সঞ্জীব রায় এবং মাতা স্বপ্না রায়। লরেটো কনভেন্ট স্কুলে পড়াশোনা করেছেন তিনি। গুরু কেলুচরণ মহাপাত্রের কাছে তিনি ওডিসি নাচ শিখেছিলেন তিনি। ‘দীক্ষা মঞ্জরী’ নামে তাঁর একটি নৃত্যগোষ্ঠী আছে তাঁর। ১৯৯৭ খ্রিস্টাব্দে ডোনা তাঁর ছোটোবেলার বন্ধু এবং পরবর্তীকালে ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তথা অধিনায়ক সৌরভ গঙ্গোপধ্যায়ের সঙ্গে বিবাহ করেন। ২০০১ সালে জন্ম নেয় তাঁদের একমাত্র কন্যা সন্তান ‘সানা’।

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটি এখন কার নয়। এটি বছর দুয়েক আগে করোনা আবহের মধ্যে ইউটিউব চ্যানেলে আপলোড হয়েছিল। ভিডিওটিতে দেখা যায় করোনা পরিস্থিতি নিয়ে দর্শকদের উদ্দেশ্যে কিছু কথা প্রকাশ করে তিনি গোটা বিশ্বের সুস্থতা কামনা করেন। এরপরেই তাকে দর্শকদের উদ্দেশ্যে নৃত্য পরিবেশনা করতে দেখা যায়। ভিডিওটি দেখে বোঝা যায় তিনি ঘরোয়া সাজেই ভিডিওটি বানিয়েছেন দর্শকদের জন্য। ডোনা গাঙ্গুলীর পরনে ছিল একটি সাদা সালোয়ার ও ওড়না। তিনি ওডিসি নৃত্যে ঠিক কতটা পটু তার প্রমাণ দেখা যায় ওই ভিডিওটিতে।

ডোনা গাঙ্গুলী তাঁর নিজস্ব নৃত্য গোষ্ঠী ‘দীক্ষা মঞ্জরী’ নামের ইউটিউব চ্যানেল থেকেই ভিডিও টি আপলোড করেন। ইউটিউবে ভিডিওটি ৪০ হাজার মানুষ এখনো পর্যন্ত দেখে ফেলেছেন এবং এখনো পর্যন্ত ভিডিওটি লাইক করেছেন ৫০০র বেশি মানুষ। ইউটিউব থেকেই বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মে ভিডিওটি শেয়ার করা হয়েছে এবং ভিউজ বাড়তে বাড়তে বর্তমানে ভিডিওটি হঠাৎ ভাইরাল হয়ে গেছে। দেশের বিভিন্ন জায়গার মানুষ ভিডিওটির কমেন্ট সেকশনে কমেন্ট করে ডোনা গাঙ্গুলির নাচের প্রশংসায় ভরিয়ে তুলছেন।

Related Articles